অধরা, জীবন নদীর উজানে মাত্র কয়েকটা মুহূর্ত দেখেই দু’চোখে এমনভাবে তোমায় এঁকেছি, হৃদয়ে এমনভাবে তোমায় রেখেছি, সখি, যেখানেই যাও, যতদুরে যাও আমার সীমানা ছেড়ে বারবার তুমি ধরা পড়ে যাবে এ চোখের জালে। ভাটির বেলা বয়ে যাবে, তবু তুমি বন্দী রবে তোমারই আঘাতে ক্ষতবিক্ষত হৃদয়ের বন্দীশিবিরে। তোমার সেদিনের সেই মায়াবী চাহনী আর মৃদু হাসি অনেক চেয়েছি ভুলে যেতে। কিন্তু কী করে ভুলবো বলো ? আবেগী কথামালায়, উতলা মনের ইশারায় সেদিন তোমার হাতেই যে সপে দিয়েছিলাম একটি মাতাল হৃদয়! তুমি ভুলে গেছো নিশ্চয়ই ? তারপর আজ আমি এক কষ্টের ফেরিওয়ালা। ভাবতে অবাক লাগে, আজ আমি তোমার সবচে অচেনা! অধরা, এই আমি হারানো সে হৃদয় খুঁজে ফিরি এখনো। এখনো আছি অপেক্ষায় সেই উদাসী মনের, তোমার পিছু নিয়ে, দুই গ্রাম পথ পাড়ি দিয়ে সেই পথের বাঁকে যাকে হারিয়েছিলাম অবেলায়। হয়তো কোনো একদিন মনে পড়বে সেই মধুময় স্মৃতিগুলো। হাতে হাত রেখে পরম আলিঙ্গনে দু’জনার পথচলা; বহতা নদীর কূলে স্বচ্ছ ঘাঁসের পরে, পরম মমতায় হেলান দিয়ে বসে থাকা; কিংবা চোখে চোখ রেখে মনে মনে গাঁথা কথার মালা। তখন ঠিকই আমায় খুঁজে ফিরবে তুমি। একটুখানি ছোঁয়া পেতে ছুটে যাবে সেই বটের ছায়ায়, যেথা এ বুকে মাথা রেখে কোনো এক ফাগুনের মোহনায় বলেছিলে- আমি শুধু তোমার। তাই স্মৃতির জোয়ারে গা ভাসিয়ে, অনেক কষ্টে বেদনার কাটাতার ডিঙ্গিয়ে আজো ফিরে ফিরে যাই সেই নদীর বাঁকে, মন বলে- এই বুঝি তুমি বসে আছো আমার অপেক্ষায়! বিশ্বাস করো, তোমায় কাছে পেতে নয়, আমি চাই, আমার হৃদয়গহীনে যে সুখ বাসা বেঁধে আছে তা যেন তোমায় স্পর্শ না করে। আমি চাই না- তোমায় কাছে পেয়ে এ সুখগুলোকে দুরে ঠেলে দিতে। আমি জানি অধরা, তুমি বড়ই রহস্যময়ী! তুমি যে আমা হতে চিরকাল দুরে দুরে রবে, তবু দিবে না আমায় তোমারে ভুলিতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
পেয়ে হারানোর বেদনা অনেক খত স্রিস্তি করে মনে।আর অতিত স্রিতি গুলো তখন কুড়ে কুড়ে খায় । কবির মনের আশা পুরন হোক , সেই কামনাই করি ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।